Wellcome to National Portal

পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।

  নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, উপায়, শিওর-ক্যাশ, মাই-ক্যাশ, ইউ-ক্যাশ, রবি-ক্যাশ, জি-পে (গ্রামীণফোন) এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। সম্ভাব্য লোডশেডিং এর সিডিউল প্রকাশ করা হয়েছে। জ্বালানি সংকট মোকাবেলায়, সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ড্রি, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সেবার তালিকা

পল্লী বিদ্যুৎ হটলাইন নম্বর : ১৬৮৯৯


ক্রমিক নম্বর সেবার নাম সেবা প্রদান পদ্ধতি
০১  ক) নতুন সংযোগঃ এলটি-এ (আবাসিক), এলটি-ই (বানিজ্যিক), এলটি-বি (সেচ)

 অনলাইন আবেদনের মাধ্যমে

০২

 খ) নতুন সংযোগঃ এলটি-ডি১ (দাতব্য প্রতিষ্ঠান), এলটি-সি২ (নির্মাণ)

 অনলাইন/নির্দিষ্ট ফরমে আবেদন

০৩

 গ) নতুন সংযোগঃ এলটি-টি২: (অস্থায়ী)

 নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে

০৪

 ঘ) নতুন সংযোগঃ এলটি-সি১, এলটি-৩, এইচটি-৩ (শিল্প)

 নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
০৫  গ্রাহকের অনুরোধে সংযোগ বিচ্ছিন্ন ও পুনঃ সংযোগ  নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
০৬  গ্রাহকের অনুরোধে মিটার পরীক্ষা  সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
০৭  গ্রাহকের আংগিনায় মিটার পরিদর্শন  সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
০৮  জরুরী প্রয়োজনে ট্রান্সফরমার ভাড়া  সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
০৯  লোড বৃদ্ধি  নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
১০  গ্রাহকের নাম পরিবর্তন  সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
১১  বিল বিষয়ক অভিযোগ  সাদা কাগজে আবেদন/নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
১২  গ্রাহকের অনুরোধে মিটার/ মিটারিং ইউনিট স্থাপন / পরিবর্তন/ স্থানান্তর  নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
১৩  গ্রাহকের অনুরোধে সার্ভিস ড্রপ ক্যাবল (সার্ভিস ক্রিমপিট / ক্ল্যাম্পসহ) মেরামত/ পরিবর্তন/ স্থানান্তর  নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে
১৪  গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন  নির্দিষ্ট ফরমে “এক অবস্থানে সেবা” কাউন্টারে আবেদনের মাধ্যমে